১৯শে জানুয়ারি, ২০১৮ ইং, ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ২রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

জি বাংলার রান্নাঘরে কেকা ফেরদৌসী

ডিসেম্বর ২৫, ২০১৭, সময় ৭:৫৮ অপরাহ্ণ

রন্ধনশিল্পী কেকা ফেরদৌসীর রান্না দেখা যাবে ভারতীয় বাংলা টিভি চ্যানেল জি বাংলার জনপ্রিয় রান্নার অনুষ্ঠান ‘রান্নাঘর’-এ। অনুষ্ঠানটি প্রচারিত হবে আজ (২৬ ডিসেম্বর) বাংলাদেশ সময় অনুযায়ী বিকেল ৫টায়।

বিশ্বের প্রায় চল্লিশটি দেশে গিয়ে নিজের রেসিপি দিয়ে রান্না করে প্রশংসা নিয়ে এলেও কখনো পাশের দেশ ভারতের কোনো টেলিভিশন চ্যানেলে রান্না করতে যাননি বাংলাদেশের রন্ধনশিল্পী ও মিডিয়া ব্যক্তিত্ব কেকা ফেরদৌসী।

তবে এবার কলকাতার জনপ্রিয় টেলিভিশন জি বাংলার আমন্ত্রণ ফেলতে পারেননি তিনি। এবার অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। সুদীপ্তা মুখার্জির উপস্থাপনায় ২৬ ডিসেম্বরের পর্বে দেখা যাবে তাকে।

প্রসঙ্গত, রান্নাকে শিল্পের পর্যায়ে নিয়ে যেতে গত পঁচিশ বছর ধরে টেলিভিশনে রান্নার অনুষ্ঠান করে আসছেন কেকা ফেরদৌসী। তার কারণে রান্নাবিষয়ক অনুষ্ঠানও মানুষের কাছে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে।

ক্যান্সার হলো শরীরে অনিয়ন্ত্রিত কোষ বিভাজন সংক্রান্ত রোগসমূহের সমষ্টি। বর্তমান বিশ্বে ক্যান্সারে মৃত্যুর হার সবচেয়ে বেশি। বর্তমানে প্রায় ২০০ প্রকারেরও বেশি ক্যান্সার রয়েছে। বেশিরভাগ ক্যান্সারের ঝুঁকির অন্যতম কারণ অনিয়ন্ত্রিত জীবনযাপন, স্থূলতা ও অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস।

বর্তমানে ক্যান্সার নিয়ে প্রচুর গবেষণা চলছে এবং এ সম্পর্কে নতুন নতুন অনেক তথ্য পাওয়া যাচ্ছে। তাই একটু সচেতনতাই পারে এই রোগকে প্রতিরোধ করতে। তার জন্য প্রতিদিনের খাদ্য তালিকায় নান ধরনের শাক-সবজি, ফলমূল, বাদাম, গোটা শস্য ও শিম জাতীয় সবজি যোগ করতে হবে। এতে রয়েছে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট, ফলেট, সেলেনিয়াম, লাইকোপিনসহ বিভিন্ন উপাদান যা ক্যান্সার রোধে কার্যকরী।

ইত্তেফাক/আনিসুর

Comments

comments

আজকের সব খবর

error: Content is protected !!