১৯শে জানুয়ারি, ২০১৮ ইং, ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ২রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

৮৫ বছরের হিন্দু বৃদ্ধা ৩৪ বছর ধরে রোজা রাখছেন! কিন্তু কেনো…

জানুয়ারি ১০, ২০১৮, সময় ২:১১ অপরাহ্ণ

জানা অজানা ডেস্কঃ ভারতের আমেদাবাদের জামালপুরের ৮৫ বছর বয়সী হিন্দু বৃদ্ধা পরিবেন লিউওয়া বুঝিয়ে দিলেন- হিন্দু মুসলিমের মতভেদের উপরে যে মানবিক চিত্রটা কত সুন্দর হতে পারে। জানা যায়, তার পারিবারিক বিষয় সম্পত্তি নিয়ে ঝামেলা বহু বছর ধরেই। শেষ পর্যন্ত তা পৌঁছেছে আইনের দোরগোড়ায়।

এই জটিল পরিস্থিকে সামাল দিতেই পরিবেন একদিন সোজা চলে গিয়েছিলেন পীরবাবার দরগাহ। শপথ নিয়েছিলেন যে, যদি তিনি এই আইনি জটিলতাকে কাটিয়ে উঠতে পারেন এবং তার পাশাপাশি যদি আইনে মামলাটিতে জয়ী হন, তাহলে তিনি রমজানের এই পবিত্রমাসে পবিত্রতার সঙ্গে রোজা পালন করবেন। আর পীর বাবা যেন তার এই মনের আশা পূরণ করার জন্যই অপেক্ষায় ছিলেন।

এক বছরের মধ্যেই পরিবেন লিউওয়া আইনি জটিলতাটি থেকে বেরিয়ে এসেছিলেন খুব সহজেই। তারপরই আরও বিশ্বাস আর ভক্তি জন্মায় মুসলিম ধর্মের প্রতি তার। সেই যে শুরু রমজানের ব্রত পালন, তা আজও বহাল এই হিন্দু পরিবেন লিউওয়ার জীবনে। এমনকি তার কন্যারাও নিষ্ঠাভরে পালন করে থাকেন রমজান।

তার জীবনে ঘটে যাওয়া প্রচুর চড়াই উতড়াইয়ের পরও ৩৪টা বছর কেটে গিয়েছে পবিত্র রমজান পালনের মধ্য দিয়ে। এখন যেন বাধ সাধছে বয়স। বিভিন্ন বার্দ্ধক্য জনিত অসুস্থতার কারণে ডাক্তার বারং বার নানা নিয়মাবলির মধ্যে থাকতে বলেছেন তাকে। রমজান পালনও একেবারে বন্ধের নির্দেশ ডাক্তারের। তবে মন যেন কিছুতেই সায় দেয় না বৃদ্ধা পরিবেনের।

মাদ্রাসা ছাত্রীকে অপহরণের পর ধর্ষণ করলো দুই যুবক

নড়াইলের লোহাগড়ায় দশম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ছাত্রীর নানী বাদী হয়ে বাবুল মোল্লা নামের অভিযুক্তকে আসামি করে গতকাল বৃহস্পতিবার লোহাগড়া থানায় মামলা দায়ের করেছেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর রাত ৮টার দিকে উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের ছত্রহাজারী গ্রামের স্থানীয় শরুশুনা মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী তার বাড়ির পাশে ছিল। এ সময় ছত্রহাজারী গ্রামের ফুল মিয়ার বখাটে ছেলে বাবুল মোল্লা (২০) তাকে জোর করে মোটরসাইকেলে উঠায়। এরপর তাকে পার্শ্ববর্তী মেহগনি বাগানে নিয়ে ধর্ষণ করে। পুলিশ ওই ছাত্রীকে উদ্ধার করে আজ শুক্রবার ডাক্তারি পরীক্ষার জন্য নড়াইল সদর হাসপাতালে পাঠায়।

লোহাগড়া থানার ওসি মো. জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার উত্তরগাঁও গ্রামে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, একই গ্রামের সামশুল আলমের ছেলে মো. সবুর (২০) ও তার বড় ভাই ইকবাল (২৫)।
গতকাল বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

রাণীশংকৈল থানার ওসি আব্দুল মান্নান জানান, বিভিন্ন প্রলোভন দিয়ে প্রতিবেশী মেয়েটিকে দীর্ঘদিন ধরে ধর্ষণ করছে সবুর। ফলে মেয়েটি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ ঘটনায় গত বুধবার রাতে মেয়েটির বাবা বাদী হয়ে ধর্ষণ মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকালে বাড়ি থেকে সবুর ও তার বড় ভাইকে গ্রেপ্তার করে। গতকাল বিকেলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Comments

comments

আজকের সব খবর

error: Content is protected !!