Wednesday , May 23 2018
Home / বিনোদন / না খেয়ে আছি বলে ভিক্ষুক খাবার চাইলে যা করলেন শাহরুখ

না খেয়ে আছি বলে ভিক্ষুক খাবার চাইলে যা করলেন শাহরুখ

ধরাছোঁয়ার বাইরে থাকতে বাধ্য হন সেলিব্রেটিরা। যার মানে, বাধ্য না হলে হত-দরিদ্রদের এড়িয়ে চলতে অপছন্দ করেন তারাও। তারকা হলেও মাটির পৃথিবীর মানুষ তো। সাধারণের জন্য আপনার-আমার মতো মায়া-মমতা রয়েছে তাদেরও। সেটাই এবার আঙুল দিয়ে দেখালেন শাহরুখ খান।

শনিবার বলিউড পরিচালক আনন্দ এল রাইয়ের সঙ্গে নতুন ছবি নিয়ে কথা বলতে শাহরুখ হাজির হয়েছিলেন মুম্বাইয়ের এক রেস্তোরাঁয়। রাতের খাবারের পর পরিচালক ও শাহরুখের আড্ডা শুরু হয়, তবে তা শেষ হতে হতে ভোর হয়ে যায়। আর ভোরবেলা রেস্তোরাঁ থেকে বেরতেই শাহরুখের সামনে এসে হাজির হন এক ভিখারি। তার অবদার, ‘না খেয়ে আছি, খাবারের ব্যবস্থা করেন।’

ভিখারিকে দেখে মমতায় শাহরুখ তার শরীর ঘেঁষে দাঁড়ান। মাথায় হাত দিয়ে তাকে বলেন, ‘এক্ষুনি তোমার জন্য খাবারের ব্যবস্থা করছি।’

এরপর বলিউড-বাদশার অর্ডারে তার দেহরক্ষীরা চট জলদি ওই ভিখারির হাতে পৌঁছে দেন খাবার।

তারকা শাহরুখের অন্তরে যে সাধারণ মানুষটি লুকিয়ে রয়েছে তা দেখে হতবাক আশপাশের সবাই।

শাড়ি-হিরের নেকলেস নয়, বাংলাদেশি ভক্তদের দেওয়া নলকূপই দীপিকার জন্মদিনে সেরা উপহার

বলিউডের হালের হার্টথ্রব অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের জন্মদিন ৫ জানুয়ারি। ক্যারিয়ারের শুরু থেকেই বক্স অফিসে ঝড় তোলা এই লাস্যময়ী অভিনেত্রী ১৯৮৬ সালের ঠিক এই দিনে ডেনমার্কের কোপেনহেগেনে এক হিন্দু ধর্মাবলম্বী পরিবারে জন্মগ্রহণ করেন।

বলিউড তারকা দীপিকা পাড়ুকোন জন্মদিন উপলক্ষে নানা উপহার পাবেন এটা অস্বাভাবিক কিছু না। প্রেমিক রণবীর সিংয়ের মা-বাবার কাছ থেকে পেয়েছেন দামি শাড়ি আর হীরার অলংকার। কিন্তু ভক্তদের ভালোবাসার কাছে এসব হীরা, জহরত সবই ম্লান হয়ে যায়। এমন একটি হৃদয় ছোঁয়ার মতো পুরুস্কার পেয়েছেন নায়িকা। তার জন্মদিন উপলক্ষে ভক্তরা একটি নতুন নলকূপ খনন করেছেন। আর নলকূপটি বসানো হয়েছে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজানচর ইউনিয়নের রাধানগর গ্রামে। সৌদি আরবে কর্মরত দীপিকার প্রবাসী বাংলাদেশি ভক্তরা তহবিল গঠন করে ওই গ্রামে নলকূপটি স্থাপন করে।

গ্রামের সুবিধাবঞ্চিত মানুষের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করতে ভক্তরা এমন উদ্যোগ নিয়েছেন বলে জানা গেছে।

এবারের জন্মদিনে বাংলাদেশের ভক্তদের কাছ থেকে এই বিশেষ উপহার পেয়ে ৬ জানুয়ারি টুইটারে দারুণ উচ্ছ্বসিত বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের আরব ফ্যান পেজ থেকে নলকূপের কয়েকটি ছবি প্রকাশ করা হয়। ক্যাপশনে লেখা হয়, দীপিকার জন্মদিনে আমাদের পক্ষ থেকে উপহার। একটি গ্রামে আমরা আপনার আরবের ভক্তরা তহবিল সংগ্রহ করে এই পানির নলকূপ স্থাপন করেছি। আশা করি, আপনার ভালো লাগবে। শুভ জন্মদিন দীপিকা পাড়ুকোন।

ভক্তদের এমন উদ্যোগে ভীষণ আনন্দিত দীপিকা পাড়ুকোন। টুইটারে ভক্তদের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন। ৮ জানুয়ারি তিনি লিখেছেন, পৃথিবীতে একটি সুন্দর ও সুখী স্থান বানানোর জন্য আপনাদের এই মহৎ অবদান আমার হৃদয় ছুঁয়ে গেছে।

জন্মদিনে এর চেয়ে সেরা উপহার আর কী হতে পারে! আপনাদের প্রতি আমার অশেষ ভালোবাসা। আপনাদের নিয়ে আমার গর্ব হচ্ছে।

Check Also

গায়ের রঙ “ফর্সা” করিয়েছেন যে ৭ বলিউড সুন্দরী (ছবি সহ)

বলিউড তারকাদের সৌন্দর্য কি কেবল মেকআপ আর ক্যামেরার কারসাজিতে? না, এর পেছনে আরও অবদান রাখে …