২০শে জানুয়ারি, ২০১৮ ইং, ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

হোটেলে বিছানার চাদর সাদা হয় কেন জানেন ? না জানলে জেনে নিন !

জানুয়ারি ১১, ২০১৮, সময় ৯:৪০ অপরাহ্ণ

হোটেলের রুম বা ঘরগুলো স্বাভাবিক ভাবেই খুবই জীবাণুযুক্ত হয়ে থাকে। হোটেল রুমের হেয়ার ড্রাইয়ার কোনো ভাবেই ব্যবহার করা উচিত নয়। এমনকি যে কেটলিতে করে আপনাকে চা বা কফি দেওয়া হয় সেটাও ব্যবহার না করা শ্রেয়।

তবে হোটেল রুমের যে ব্যাপারে আপনি সব থেকে নিশ্চিত থাকতে পারেন তা হল, বিছানার চাদর। সাদা রঙের বিছানার চাদর।

হোটেলে সাদা রঙের বিছানার চাদর ব্যবহার হওয়ার কারণ হচ্ছে, দেখা মাত্রই সাদা রঙ মানুষের মনে শুভ্রতা এবং পরিচ্ছন্নতার কথা ভাবায়।

সাদা কাপড় থেকে সহজে দাগ উঠতে চায় না। তাই আপনি যখন দেখবেন আপনার হোটেল রুমের বিছানার চাদরটি ধবধবে সাদা তখন স্বাভাবিক ভাবেই ভাববেন যে, সেটি সদ্য পরিষ্কার করা এবং এখনো ব্যবহার করা হয়নি।

সাদা রঙ বিলাসীতার ছাপও বটে, তাই হোটেল কম বিলাসী হলেও বিছানায় সাদা চাদর ব্যবহার করতে দেখা যায়।

ওয়েস্টিন এবং শেরাটন হোটেলের ভাইস প্রেসিডেন্ট অব ডিজাইন, এরিন হুভার হাফিংটন পোস্টকে বলেন, ‘দৃষ্টিগত ভাবে সাদা চাদরের ধারণাটি বেশ গুরুত্বপূর্ণ। সাদা বিছানার চাদর বিলাসীতা এবং রাতের ভালো ঘুমের ইঙ্গিত করে।’

হোটেলে বিছানার চাদর ছাড়াও টাওয়েল এবং বাথরোবেও সাদা রঙের প্রাধান্য দেখা যায়। এর একটি বাস্তব উদ্দেশ্যে রয়েছে- বিছানার চাদর, তোয়ালে, বাথরোব অর্থাৎ সব কাপড় একসঙ্গে পরিষ্কার করা সম্ভব হয় কম সময়ে।

না খেয়ে আছি বলে ভিক্ষুক খাবার চাইলে যা করলেন শাহরুখ

ধরাছোঁয়ার বাইরে থাকতে বাধ্য হন সেলিব্রেটিরা। যার মানে, বাধ্য না হলে হত-দরিদ্রদের এড়িয়ে চলতে অপছন্দ করেন তারাও। তারকা হলেও মাটির পৃথিবীর মানুষ তো। সাধারণের জন্য আপনার-আমার মতো মায়া-মমতা রয়েছে তাদেরও। সেটাই এবার আঙুল দিয়ে দেখালেন শাহরুখ খান।

শনিবার বলিউড পরিচালক আনন্দ এল রাইয়ের সঙ্গে নতুন ছবি নিয়ে কথা বলতে শাহরুখ হাজির হয়েছিলেন মুম্বাইয়ের এক রেস্তোরাঁয়। রাতের খাবারের পর পরিচালক ও শাহরুখের আড্ডা শুরু হয়, তবে তা শেষ হতে হতে ভোর হয়ে যায়। আর ভোরবেলা রেস্তোরাঁ থেকে বেরতেই শাহরুখের সামনে এসে হাজির হন এক ভিখারি। তার অবদার, ‘না খেয়ে আছি, খাবারের ব্যবস্থা করেন।’

ভিখারিকে দেখে মমতায় শাহরুখ তার শরীর ঘেঁষে দাঁড়ান। মাথায় হাত দিয়ে তাকে বলেন, ‘এক্ষুনি তোমার জন্য খাবারের ব্যবস্থা করছি।’

এরপর বলিউড-বাদশার অর্ডারে তার দেহরক্ষীরা চট জলদি ওই ভিখারির হাতে পৌঁছে দেন খাবার।

Comments

comments

আজকের সব খবর

error: Content is protected !!