২৩শে জানুয়ারি, ২০১৮ ইং, ১০ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

পুরুষের যৌন ইচ্ছা কমিয়ে দেয় যে ধরনের ৫ খাদ্য

জানুয়ারি ১৪, ২০১৮, সময় ৭:৫৪ অপরাহ্ণ

যে সব খাবার পুরুষের যৌন ইচ্ছা কমিয়ে দেয়ঃ
১:অতিরিক্ত সয়া খাবার যেগুলো আমাদের উপর খুব খারাপ প্রভাব ফেলে বিশেষ করে যৌন বিষয়ের উপর। সয়া থেকে তৈরি সয়া সস ,সয়া মিল্ক যা আমাদের শরীরের টেষ্টোষ্টেরনের মাত্রা কমিয়ে দেয়যা যৌন ইচ্ছাকে কমিয়ে দেয়।

২:সব ধরনের রিফাইন করা কার্বোহাইড্রেড এবং মত্রাতিরিক্ত শর্করা আমাদের যৌন ইচ্ছা কমিয়ে দেয়। অন্য দিকে শর্করা শরীরের স্থুলতা বাড়িয়ে দেয় যৌন আকাঙ্খা কমায়।

৩:অতিরিক্ত মদ খাওয়া সাস্থর জন্য যেমন ক্ষতিকরে তেমনি যৌন জীবনেও।এছাড়া বিষেসজ্ঞরা ক্যাফেইন যুক্ত সমস্ত খাওয়ার ব্যাপারে সতর্ক থাকার কথা বলেছেন।

৪:অতিরিক্ত হরমোন খাবোর খেলে তা আমদের যৌন ইচ্ছা কমিয়ে দেয়। একারনে বিশেসজ্ঞরা লাল মংস খাওয়ার ব্যাপরে সতর্ক থাকার নির্দেষ দিয়েছে।

৫:অতিরিক্ত খা্ওয়াও যৌন আকাঙ্খা কমিয়ে দেয়। অতিরিক্ত খা্ওয়ার কারনে ওজন বেড়ে যার কারনেও যৌন আকাঙ্খা কমে যেতে পারে।

এই সমস্ত কারনেই সাধারনত যৌন আকাঙ্খা কমে যেতে পারে তিাই এগুলো থেকে সতর্ক থাকুন।ভাল থাকুন সুস্থ থাকুন।

আপনার জন্য আরো কিছু পোষ্ট:

পুরুষের বীর্য পরীক্ষা

ওজন কমাতে ৫ পানীয়

শুষ্ক ত্বকের যত্ন

বিয়ের পরবর্তী দু’সপ্তাহে ভুলেও খাবেন না এই ৫টি খাবার, এতে মারাত্মক ক্ষতি হতে পারে

বিয়ের পরবর্তী – বিয়ের পরবর্তী কয়েকটি দিন নবদম্পতির কেমন কাটছে, তার উপর অনেকটা নির্ভর করে তাদের ভবিষ্যত জীবনের সুখ-স্বাচ্ছন্দ্য। নববিবাহিত স্বামী-স্ত্রী এই সময়টাই স্বভাবতই একে অন্যের সঙ্গে কাটাতে চায় একান্ত প্রেমনিবিড় কিছু মুহূর্ত।

কিন্তু সেই ভালবাসার মুহূর্তগুলো একেবারে নিষ্প্রভ হয়ে পড়তে খাদ্যাভ্যাসের কিছু ত্রুটির কারণে। নিউট্রিসেন্টারের পুষ্টিবিশেষজ্ঞ ইলাউজি বাসকিস জানাচ্ছেন, বিয়ের পরবর্তী কয়েকটা দিন যদি আনন্দে পরিপূর্ণ করে তুলতে হয়, তা হলে কয়েকটা বিশেষ খাবারকে এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ। বিয়ের পরবর্তী দু’সপ্তাহে ভুলেও খাবেন না এই ৫টি খাবার, এতে মারাত্মক ক্ষতি হতে পারে! কোন কোন খাবার? আসুন, জেনে নিই—

১. কফি: অধিকমাত্রায় কফি সেবনের ফলে পুরুষদের শরীরে কর্টিসল নামের হরমোন ক্ষরণের পরিমাণ বেড়ে যায়। কফিতে যে ক্যাফিন থাকে, মূলত তার ফলেই কর্টিসলের মাত্রা বৃদ্ধি পায়। এর পরিণামে শরীর অতি দ্রুত ক্লান্ত হয়ে পড়ে। নববিবাহিত দম্পতিদের পক্ষে এই ক্লান্তি মোটেই সুখকর হবে না। ঘনিষ্ঠ মুহূর্তগুলো এর ফলে একেবারে নিরানন্দ হয়ে পড়তে পারে।

Comments

comments

আজকের সব খবর

error: Content is protected !!