২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

ভালোবাসা দিবসে প্রিয়জনকে কি উপহার দেবেন?

ফেব্রুয়ারি ১২, ২০১৮, সময় ৭:৪৭ অপরাহ্ণ

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে বা বিশ্ব ভালোবাসা দিবস। আর মাত্র একটি দিন পরেই ভ্যালেন্টাইনস ডে পালন করতে দেখা যাবে বিশ্বের সকল যুগলদের। এই বিশেষ দিনটিতে তাই সবাই চান প্রিয় মানুষকে খুশি রাখতে। এ জন্য কত কিছুই না আয়োজন করেন। এদিনে প্রিয় মানুষটিকে দামি উপহার দিতেও প্রস্তুত থাকে যুগলরা।

কিন্তু আপনি জানেন কি? অতি সামান্য উপহারেও ভালোবাসা দিবসের এদিনটিতে মনের মানুষকে খুশি রাখা যায়। তাহলে আর দেরি কেন?

চলুন জেনে নিই, যে উপহার দিলে মনের মানুষনের কাছে সেটি আজীবন স্পেশাল ও স্মরণীয় হয়ে থাকবে-

লাল গোলাপ:
লাল গোলাপ হলো ভালোবাসার প্রতীক। লাল গোলাপ এ অসীম ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটে। তাই বিশ্ব ভালোবাসা দিবসের এদিনটিতে প্রিয় মানুষটিকে খুশি রাখতে আপনি দিতে পারেন একগুচ্ছ ‘লাল গোলাপ’। আপনি কাউকে প্রপোজ করতে চাইলেও লাল গোলাপ দিতে পারেন। কেননা, এর জুড়ি মেলাভার।

চকলেট:
চকলেট কার না পছন্দ। সবাই প্রিয় খাবারটি অনেক ভালোবাসেন। তাই এই দিনে ভালোবাসা আরো মিষ্টি করতে উপহার হিসেবে দিতে পারেন চকলেট। প্রিয়জনের কাছ থেকে এই উপহার নিশ্চয় আপনার মনের মানুষ খুশি হবেন।

ফটোফ্রেম:
সিম্পল ইজ দ্য বেস্ট- এ কথাটি নিশ্চয় সবার জানা। যত উপহার আছে, তারমধ্যে এটি সাধারণ মনে হতে পারে। কিন্তু উপহার হিসেবে এর কদর রয়েছে অনেক। তাই বিশেষ এদিনটিতে মনের মানুষকে এটি দিতে পারেন। যাতে করে আপনার আর আপনার প্রিয়জনের ভালো লাগার কিছু মুহূর্তের ছবি ফ্রেমবন্দী করে রাখা যায়। তাই আপনি চাইলে এটাও উপহার হিসেবে দিতে পারেন।

চিঠি:
বতমান আধুনিক প্রযুক্তির যুগে সাধারণত এখন আর কেউ চিঠি লিখে না। কিন্তু ভালোবাসা প্রকাশে জন্য এখনো এর কদর কিংবা ভূমিকা মেসেজ, ফোন কল ও ই-মেইলের চেয়ে অনেক অংশে গুরুত্বপূর্ণ। চিঠির মাধ্যমে মনের নানা কথা সহজেই প্রকাশ করা যায়। ফলে ভ্যালেন্টাইনস ডে’তে আপনারা প্রিয়জনকে চিঠিও লিখতে পারেন। মনে মাধুরী মিশিয়ে।

বই:
বই উপহার দেওয়ার থেকে উত্তম উপহার আর নেই। তাই ভালোবাসা দিবসে প্রিয়জনকে খুশি রাখতে উপহার হিসেবে বই দিতে পারেন। এক্ষেত্রে রোমান্টিক ঘরানার কবিতা, গল্প বা উপন্যাসের বই দিতে পারেন। চাইলে বইয়ের প্রথম পাতায় কিছু লিখেও দিতে পারেন।

গিফট বক্স:
ভ্যালেন্টাইনস ডে বা বিশ্ব ভালোবাসা দিবসে মনের মানুষকে উপহার হিসেবে গিফট বক্স দেয়া যেতে পারে। আর এই ক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখবেন, আকর্ষণীয় মোড়কে এতে যেন প্রিয় মানুষটির প্রিয় কিছু থাকে।

হাতের তৈরি কোনো কিছু:
ভালোবাসা দিবসের এই বিশেষ দিনে বিশেষ কিছু হিসেবে প্রিয়জনকে হাতের তৈরি নানা জিনিস দেয়া যেতে পারে। এটা হতে পারে বিভিন্ন রঙের ও নানা ঢঙের কার্ড, কারুকাজ করা রুমাল, ওয়ালমেট, নকশিকাঁথা ইত্যাদি।

ভ্যালেন্টাইনস ডে বা বিশ্ব ভালোবাসা দিবস একটি বিশেষ দিন তাই সবার লক্ষ্য রাখা উচিত, উপহার যাই হোক না কেন তা যেন উপস্থাপন করা হয় আকর্ষণীয় ঢঙে। কেননা, বিশেষ এদিনটি স্মরণীয় হয়ে থাকবে আজীন। তাই সবার সেই দিকে খেয়াল রাখা উচিত।

Comments

comments




error: Content is protected !!