Wednesday , May 23 2018
Home / আন্তর্জাতিক / গায়ের রঙ “ফর্সা” করিয়েছেন যে ৭ বলিউড সুন্দরী (ছবি সহ)

গায়ের রঙ “ফর্সা” করিয়েছেন যে ৭ বলিউড সুন্দরী (ছবি সহ)

বলিউড তারকাদের সৌন্দর্য কি কেবল মেকআপ আর ক্যামেরার কারসাজিতে? না, এর পেছনে আরও অবদান রাখে অনেকগুলো প্লাসিক সার্জারি। নানান রকমভাবে গায়ের রঙ ফর্সা করা বলিউড নায়িকারা সর্বদাই করে এসেছেন, কেননা বলাই বাহুল্য যে এই উপমহাদেশে সাদা ত্বকের কদর বেশী। তবে মেলানিন সার্জারি করিয়ে সবচাইতে বেশী সমালোচিত হয়েছে যে তারকা, তাঁর নাম কাজল। কেননা তিনি সুন্দরী হিসাবে খ্যাত ছিলেন তাঁর গাঢ় ত্বকের রঙের কারণেই। চলুন, আজ জানি বলিউডের সেই ৭ সুন্দরীর কথা, যাদের গায়ের রঙ ফর্সা করার সিক্রেট জানে গোটা বলিউড।রেখা

বলিউডের অনন্ত যৌবনা নায়িকা রেখা কিন্তু গায়ের রঙ ফর্সা করানোর ক্ষেত্রে যথেষ্ট আলোচিত। এই রেখা যখন সিনেমায় আসেন, তখন প্রোডিউসাররাই বলেছিলেন- “এই আফ্রিকান সুন্দরী কীভাবে নায়িকা হবে?” ক্যারিয়ারের শুরুতে রেখার রঙ কৃষ্ণবর্ণ থাকলেও ক্রমশ তা ফর্সা হতে শুরু করে। এবং বর্তমানে রেখার গায়ের রং তো আপনাদে সামনেই। কালো থেকে এখন উজ্জ্বল শ্যামলা বলে চালিয়ে দেয়া যায় তাঁকে।

শ্রীদেবী

শ্রীদেবী কালো ছিলেন না মোটেও, তাঁকে মোটামুটি ফর্সাই বলা যেত। তবে এখনকার মত দুধে আলতা রঙ ছিল না তাঁর। ক্যারিয়ারের প্রথম দিকের সিনেমাগুলোয় আসল রঙে দেখতে পাওয়া যায় তাঁকে, তারপর ক্রমশ বদলে যেতে থাকে তাঁর চেহারা ও গায়ের রঙ। অনেকগুলো প্লাস্টিক সার্জারির জন্যও আলোচিত তিনি।

কাজল

কাজলের চাইতে সমালোচিত আরও কেউ হন নি গায়ের রঙ ফর্সা করে। নায়িকা থাকার সময়ে নিজের আসল গায়ের রঙ নিয়েই অভিনয় করেছেন তিনি, কিন্তু হুট করেই বদলে গেল তাঁর গায়ের রঙ। যাকে বলে দুধে আলতা হয়ে গেলেন তিনি রাতারাতি। যদিও কাজল নিজের মুখে কিছুই স্বীকার করেন নি, বরং বানোয়াট কাহিনী শুনিয়ে সকলকে ধোঁকা দিতে চেয়েছেন। তবে মিডিয়া ঠিকই বের করে ফেলেছে এই দুধে আলতা রঙের রহস্য। শোনা যায়, আবার নায়িকা রূপে ফিরতেই কাজলের এত আয়োজন।

প্রিয়াঙ্কা চোপড়া

কেবল গায়ের রঙ ফর্সাই নয়, নিজের চেহারাটাই যেন আমূল বদলে ফেলেছেন প্রিয়াঙ্কা। বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার সেই প্রিয়াঙ্কা, ক্যারিয়ারের প্রথম দিকের সিনেমাগুলোর সে প্রিয়াঙ্কা ও সাম্প্রতিক প্রিয়াংকার ছবিগুলো দেখলে যে কেউ বুঝে যাবেন ঘটনা কী।

বিপাশা বাসু

এই বাঙালি সুন্দরী সিলিকন সার্জারি থেকে শুরু করে মেলানিন সার্জারি, সুন্দরী হবার জন্য কিছুই বাদ দেন নি। এবং এই কষ্টের ফলও তিনি বেশ পাচ্ছেন।

শিল্পা শেঠি

গায়ের রঙের কারণে বলিউডে ফ্লপ নায়িকা ছিলেন তিনি। বিগ বস প্রতিযোগিতা জিতলেন আর একের পর এক সার্জারি করিয়ে নিজেকে গড়ে তুললেন আজকের শিল্পা শেঠি হিসাবে। অক্ষয় কুমারের সাথে শিল্পার সেই সিনেমাগুলোর কথা মনে করুন আর দেখুন বর্তমানের ছবি। আকাশ-পাতাল পার্থক্য দেখতে পাবেন।

ফ্রিডা পিন্টো

স্লামডগ মিলয়েনিয়ার খ্যাত এই সুন্দরীও সম্প্রতি গায়ের রঙ ফর্সা করিয়েছেন বলেই শোনা যাচ্ছে!
সূত্র- Dusky Bollywood Divas Who Went For Skin Lightening Treatment bollywoodshaadis.com

Check Also

সানি লিয়নের ‘না’…

রীতিমতো অবাক করলেন বলিউড অভিনেত্রী সানি লিওন। তিনি নাকি আর চুম্বন দৃশ্যে ক্যামেরাবন্দি হবেন না। …