Monday , June 18 2018
Home / লাইফস্টাইল / আপনার বসার ধরণই বলে দিবে আপনি কেমন !!!

আপনার বসার ধরণই বলে দিবে আপনি কেমন !!!

মানুষের মনে প্রতিনিয়ত কি ঘটছে তা সরাসরি বুঝার উপায় নেই। তবে মানুষের কিছু আচার-আচরণে বুঝা যায় সে কেমন মানুষ। কিন্তু মানুষ চিনতে যদি শুধুমাত্র তাঁর আচরণের ওপর নির্ভর হোন, তাহলে মহাবিপদে পড়তে পারেন যেকোনো সময়। শুধু আচরণ নয়, মানুষের বসার ধরণই বলে দেয় তার ব্যক্তিত্ব কেমন। আসুন জেনে নেওয়া যাক, বসার ধরণ দেখে মানুষ চেনার উপায়।

* সামনের দিকে ঝুকে যারা বসতে ভালবাসেন তাঁরা কৌতূহলী চরিত্রের হয়ে থাকেন। নতুন মানুষের সঙ্গে পরিচয় করতে, অজানা বিষয় সম্পর্কে জানতে পছন্দ করেন। এঁরা খুব সহজেই মানুষের মন জয় করে নেন।

* যারা দুই পা জোড়া করে বসেন, তারা পারফেকশনিস্ট। বাহ্যিকভাবে এমন মানুষদের কঠিন স্বভাবের মনে হতে পারে। কিন্তু এঁরা খুবই আন্তরিক ও দয়াপ্রবণ হয়ে থাকেন।

* যে ব্যক্তি পিছনের দিকে হেলে বসতে পছন্দ করেন, সে সময় নিয়ে সমস্ত কাজ করতে ভালবাসেন আপনি। আবেগপ্রবণ ও স্পর্শকাতর হয়। আবেগের বসেই জীবনের সিদ্ধান্ত নিতে ভালোবাসেন তারা।

* সোজাভাবে যারা বসেন খুবই আত্মবিশ্বাসী হয়ে থাকেন। এঁদের মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থাকে। এঁরা আবার খুব পরোপকারীও হন। স্বাস্থ্য সচেতন হন এরা। সেই জন্যই সোজা হয়ে বসেন যাতে পরে পিঠের সমস্যায় ভুগতে না হয়।

* হাঁটুর উপর হাত রেখে বসা মানুষরা আবার বেশ বোল্ড হন। নিজের মত প্রকাশ করতে কখনও ভয় পান না। প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা কেমন করে করতে হয় তা ভালই জানেন এরা।

* দুই পা ক্রস করে বসে থাকেন অনেকে। এমন মানুষরা সবকিছুতে কর্তৃত্ব করতে খুব ভালবাসেন। সমস্ত কিছু জানতে চান। আর সমস্ত পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ করতে পছন্দ করেন।

* পায়ের উপর পা তুলে বসা বাবুয়ানির লক্ষণ হিসেবে দেখা হয়। তবে এমনভাবে যারা বসেন তাঁদের মধ্যে আত্মবিশ্বাসের অভাব থাকে। এমন মানুষরা নিজেদের মধ্যে থাকতেই ভালবাসেন।

* দুই হাত ক্রস করে বসা ব্যক্তি অবশ্য বেশ আত্মবিশ্বাসী হয়। এধরণের মানুষরা সহজে হাসেন না। আর মানুষের সঙ্গে মিশতেও এদের সময় লাগে।

* দুই হাত পায়ের ভিতরে গুজে বসা ব্যক্তিরা স্পর্শকাতর। তবে আপনি আবার একটু লাজুকও বটে। আত্মবিশ্বাসের অভাবও রয়েছে।

* দুই হাত এক করে কোলে নিয়ে বসেন অনেকে। এমন মানুষরা ভাল বন্ধু হয়ে থাকেন। আবার খুবই আবেগপ্রবণও। বাঁচার নেশায় বুদ থাকেন এঁরা। আর কাছের মানুষের মুখে হাসি দেখতে চান।