Thursday , April 19 2018
সর্বশেষ খবর
Home / বাংলাদেশ আর্কাইভস / রোহিঙ্গাদের কাছে সিম বিক্রি করলে আইনি ব্যবস্থা

রোহিঙ্গাদের কাছে সিম বিক্রি করলে আইনি ব্যবস্থা

রোহিঙ্গাদের কাছে মোবাইল ফোনের সিম বিক্রি করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

আজ শনিবার দুপুরে বিটিআরসি ভবনের সেমিনারকক্ষে প্রেস ব্রিফিং-এ ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এসব কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে পালিয়ে বাংলাদেশে আসা কোনো রোহিঙ্গা শরণার্থীর কাছে দেশীয় কোনো মোবাইল অপারেটরের সিম বিক্রি করা যাবে না।

কিছু রোহিঙ্গার হাতে কয়েকটি অপারেটরের সিম পাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তারানা হালিম। তিনি বলেন, যাঁরা এর সঙ্গে জড়িত, তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সিমগুলো জব্দ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কাজ করতে বলেন তিনি। তিনি জানান, এরই মধ্যে রোহিঙ্গাদের কাছ থেকে কিছু সিম জব্দও করা হয়েছে।

প্রতিমন্ত্রী জানান, এ ছাড়া রোহিঙ্গা শরণার্থীরা যেন যোগাযোগের সুবিধা থেকে বঞ্চিত না হয়, সে জন্য রোহিঙ্গা ক্যাম্পগুলোতে একটি করে টেলিটকের বুথ স্থাপন করা হবে। আগামী তিনদিনের মধ্যে এই বুথ স্থাপন করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

তারানা হালিম বলেন, ‘প্রত্যেকটি ক্যাম্পে আমরা একটি করে বুথ স্থাপন করব। সেখানে মোবাইল ফোন থাকবে, টেলিটকের সিম থাকবে এবং সেই মোবাইল ফোন থেকেই যখন ইচ্ছা তাঁরা সেখানে এসে কথা বলতে পারবেন। এ ক্ষেত্রে কথা বলার জন্য ন্যূনতম একটি ট্যারিফ থাকবে। খুবই স্বল্প এবং যেটি এখন প্রচলিত আছে তার থেকে অবশ্যই কম হবে।’

এই সব বুথ থেকে রোহিঙ্গারা স্বল্প খরচে অভ্যন্তরীণ যোগাযোগ করতে পারবে বলে জানান প্রতিমন্ত্রী। তিনি জানান, তিনদিনের মধ্যে সেখানে টুজি নেটওয়ার্ক নিশ্চিত করতে টেলিটককে নির্দেশনা দেওয়া হয়েছে।

Check Also

পিশাচ শয়তানের কবল থেকে আমরা এখন ফেরেশতাদের মাঝে’

জাতির আস্থাভাজন ও প্রিয় সংস্থা সেনাবাহিনী নামায় সারা দেশের ইমাম ও আলেমগণ শুকরিয়া আদায় করছেন। …