Thursday , April 19 2018
সর্বশেষ খবর
Home / অপরাধ জগৎ / অ্যাম্বুলেন্সে পাওয়া গেলো ৯৫ কেজি গাঁজা,,

অ্যাম্বুলেন্সে পাওয়া গেলো ৯৫ কেজি গাঁজা,,

বৃহস্পতিবার রাতে মোহাম্মদপুরের টিক্কাপাড়া পানির পাম্পের কাছে অ্যাম্বুলেন্স থেকে এ গাঁজা উদ্ধার করে ডিবি পুলিশ। এসময় তিনজনকে আটক করা হয়।
ডিবি দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার খন্দকার রবিউল আরাফাত লেনিন এ তথ্য জানান।
গ্রেপ্তাররা হলেন- মো. সবুজ (২৫), মো. মিলন (২৮) ও মো. জাহিদ হাসান (২৪)।
পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কাঁচপুর সেতু দিয়ে একটি অ্যাম্বুলেন্স রাজধানীতে প্রবেশ করে। গোয়েন্দা পুলিশ থামার সংকেত দিলে অ্যাম্বুলেন্সটি সাইরেন বাজিয়ে দ্রুত চলে যায়। পরে অনুসন্ধান চালিয়ে অ্যাম্বুলেন্সটি মোহাম্মদপুর এলাকায় সন্ধান পাওয়া যায়।
পুলিশ অ্যাম্বুলেন্সটি তল্লাশি করে এর ভেতর কোনো রোগী পায়নি। পাওয়া গেছে ৬টি বস্তায় ৯৫ কেজি গাঁজা।
পুলিশ জানায়, গাঁজার উৎস জানা যায়নি। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে তা জানা যাবে। মনে হচ্ছে সীমান্ত এলাকা থেকে এনেছে।
আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে অ্যাম্বুলেন্সে মাদকের এই চালান আনা হয়েছে বলে জানায় পুলিশ। মুমূর্ষু রোগী আছে ভেবে পথে কেউ থামায় না, আবার সেতুতে টোলও দিতে হয় না। সাইরেন বাজিয়ে দ্রুত চলাচলা করতে পারে। এ সুযোগে অ্যাম্বুলেন্সে মাদক পাচার হচ্ছে।

জিম্মি করে টাকা আদায়, শিল্প পুলিশের এএসআইসহ আটক ৪

সাভারের আশুলিয়ার বাইপাইল এলাকায় চারজনকে জিম্মি করে টাকা আদায়ের সময় ঢাকা-১ শিল্প পুলিশের মকবুল নামে এক এএসআইসহ চারজনকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।
এ সময় তাদের কাছ থেকে একজন নারীসহ চারজনকে উদ্ধার ও একটি মাইক্রোবাস জব্দ করা হয়।
বুধবার সকালে আশুলিয়া বাইপাইল থেকে তাদের আটক করে আশুলিয়া থানা পুলিশ।
আটক শিল্প পুলিশের এএসআই মকবুল হোসেন গ্রামের বাড়ি ময়মনসিংহয়ের ভালুকায়। অপর তিনজন হলো-বিপ্লব হোসেন, স্বপন, হাসমত শেখ।
জানা যায়, সহকারি উপপরিদর্শক (এএসআই) মকবুলের নেতৃত্বে এ চক্রটি বিভিন্ন সময় সাধারণ মানুষকে আটক করে মাইক্রোবাসে রেখে তাদের পরিবারের কাছে বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা দাবি করেন। টাকা পেলে মহাসড়কের কোনো এক স্থানে তাদের ছেড়ে দেয়া হয়। বুধবারও তারা এই কাজ করার সময় আশুলিয়া থানা পুলিশ তাদের আটক করে।
বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল।
তিনি বলেন, জিম্মি করে টাকা আদায়ের অভিযোগে গাজীপুরের শিল্প পুলিশের মকবুল নামে এক এএসআইসহ চারজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা শামীনুর রহমান সহকারী উপ-পরিদশক মকবুল হোসেনের আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ইতোমধ্যে তাকে শিল্প পুলিশ-১ থেকে সাসপেন্ড করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।’
এসএস

Check Also

বাসে একা পেয়ে ইডেন কলেজ ছাত্রীকে…

মিরপুরের উদ্দেশে ফার্মগেট এলাকা থেকে একটি যাত্রীবাহী বাসে উঠেন ইডেন মহিলা কলেজের ছাত্রী। বাসে উঠে …