১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

ডেমি-লেই নেল-পিটারস কিভাবে হলেন মিস ইউনিভার্স-২০১৭?

নভেম্বর ২৭, ২০১৭, সময় ১:০১ অপরাহ্ণ

১৯৯৫ সালের ২৮ জুন। আফ্রিকার ওয়েস্টার্ন কেপ এর সেজফিল্ডের সাধারণ একটি ঘরে জন্ম হয় একটি মেয়ের। নাম রাখা হয় । সেদিনের সেই ছোট্ট মেয়েটিই আজ মিস ইউনিভার্স-২০১৭ এর মুকুট জয়ী।

আফ্রিকা ছেড়ে নিউইয়র্কের বাসিন্দা হন ডেমি-লেই। নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্টে পড়াশোনা শেষ করেছেন কিছুদিন আগে। ইংরেজি এবং আফ্রিকান, দুই ভাষাতেই দক্ষ তিনি।

সুন্দরী প্রতিযোগিতার প্রতি সবসময়েই বেশ আগ্রহ ছিল নেল-পিটার্সের। ছোট-খাটো মডেলিং ছাড়া বড় কোনো সুযোগ পাননি আগে। তবে তার ভাগ্যের মোড় ঘুরে যায় মিস সাউথ আফ্রিকা-২০১৭ প্রতিযোগিতায় নাম দিয়ে। ওয়েস্টার্ন কেপের প্রতিযোগী হিসেবে সেখানে নাম লিখিয়ে সবাইকে পরাজিত করে মিস সাউথ আফ্রিকা হিসেবে মুকুট জিতে নেন তিনি। এরপর সাউথ আফ্রিকার প্রতিযোগী হিসেবে মিস ওয়ার্ল্ড-২০১৭ এবং মিস ইউনিভার্স-২০১৭ প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ পেয়ে যান।

মিস ইউনিভার্স প্রতিযোগিতায় শুরু থেকেই সবার নজর কেড়ে নিয়েছিলেন ৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার ডেমি-লেই নেল-পিটারস। শুধু সৌন্দর্য নয়, মেধা দিয়ে প্রথম থেকেই দর্শকদের মন কেড়ে নেন তিনি। সুইম স্যুট, ইভনিং গাউন এবং প্রশ্নোত্তর পর্বের প্রতিটি ধাপ পার হয়েছেন আত্মবিশ্বাসের সাথে। প্রশ্নোত্তর পর্বে তাকে জিজ্ঞেস করা হয়, কর্মক্ষেত্রে নারীর সবচাইতে গুরুত্বপূর্ণ সমস্যা সম্পর্কে। মুকুট জিতে নেয়ার জন্য তিনি উত্তরে বলেছেন, ‘কিছু কর্মস্থলে নারীদেরকে পুরুষের তুলনায় মাত্র ৭৫% পারিশ্রমিক দেয়া হয়। অথচ কাজের ধরণ, সময় সব একই। আমি মনে করি এটা ঠিক না। পুরো পৃথিবীতেই সমান কাজের জন্য সমান পারিশ্রমিক দেয়া উচিত।’

নারীদের আত্মরক্ষার বিষয়ে ডেমি-লেই নেল-পিটারসের ভীষণ আগ্রহ। তার ইচ্ছা, নারীদেরকে আত্মরক্ষার প্রশিক্ষণ দেয়ার। তাই অবসর সময়ে ‘আনব্রেকেবল’ নামের ক্যাম্পেইনে তিনি সাউথ আফ্রিকার নারীদেরকে মানসিক এবং শারীরিক আত্মরক্ষার কৌশলগুলো শেখাতে চান।

 

এনওয়াইডেইলি নিউজ, উইকিপিডিয়া।

Comments

comments