২০শে জানুয়ারি, ২০১৮ ইং, ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

নিজেকে “ইতিহাসের সেরা” দাবি করছেন ক্রিশ্চিয়ানো রোনালদো!

ডিসেম্বর ১০, ২০১৭, সময় ৯:৩৩ পূর্বাহ্ণ

ব্যালন ডি’অর যেন একটু বেশিই স্বস্তির বাতাস বইয়ে দিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর জীবনে। বৃহস্পতিবার পঞ্চমবারের মত ইউরোপ সেরার ট্রফি হাতে তুলেই নিজেকে ‘ইতিহাসের সেরা’ দাবি করেছেন। দুদিন পর ফুরফুরে মেজাজে মাঠে নেমে করলেন জোড়া গোল। তাতে সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল।

লা লিগায় পয়েন্ট টেবিলের পাঁচে থাকা সেভিয়াকে নিয়ে রীতিমত ছেলেখেলাই করেছেন সিআর সেভেন। ক্লাব ক্যারিয়ারে ৫০০তম জয়ের দেখা পাওয়ার ম্যাচ চারটি গোলের সঙ্গে জড়িয়ে তার নাম। রোনালদোর চেনারূপে ফেরার দিনে গোল করেছেন নাচো ফার্নান্দেজ, টনি ক্রুস ও আশরাফ হাকিমি।

শনিবার পয়েন্ট টেবিলের তিনে উঠে গেছে রিয়াল। ১৫ ম্যাচে ৩১ পয়েন্ট তাদের। টেবিলের শীর্ষ দল বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে এসেছে পাঁচে। যদিও বার্সা খেলেছে এক ম্যাচ কম।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের সবগুলো গোলই হয়েছে প্রথম ৪৫ মিনিটে। জয়ের জন্য কতটা মরিয়া ছিল স্বাগতিকরা, প্রথমার্ধেই বুঝিয়ে দিয়েছেন খেলোয়াড়রা। শুরুটা করেছেন নাচো। টনি ক্রুসের কর্নার থেকে গোলবারের ছয় গজের ভেতর সুবিধাজনক স্থানে বল পেয়ে গোল করতে ভুল করেননি রিয়াল ডিফেন্ডার।

ম্যাচের ২৩ মিনিটে বার্নাব্যুর সমর্থকদের আনন্দের লক্ষ্য আনার পাশাপাশি নিজেও হেসেছেন রোনালদো। মার্কো আসেনসিওর পাস থেকে ডি-বক্সের ডানপ্রান্ত দিয়ে আলতো ছোঁয়ায় জালে বল জড়িয়ে লিগে নিজের তৃতীয় গোলটি করেন ইউরোপ সেরা ফুটবলার।

ম্যাচের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটি রোনালদো পেয়েছেন পেনাল্টি থেকে। ৩১ মিনিটে অতিথি ফরোয়ার্ড জেসাস নাভাসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিকে বল জালে জড়ান সিআর সেভেন। তাতে লিগে চতুর্থ গোলটিও পাওয়া হয়ে যায় তার। আর সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমের ১৪তম।

আর ৩৮ মিনিটে চতুর্থ গোলটি এসেছে টনি ক্রুসের থেকে। লুকাস ভাসকুয়েজের দারুণ পাসে পা লাগিয়ে কেবল গোল করার দায়িত্বটুকু সেরেছেন জার্মান মিডফিল্ডার। পরে ৪২ মিনিটে আশরাফ হাকিমির গোল বড় ব্যবধানের জয়ই নিশ্চিত করেছে। সঙ্গে ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে টানা ১১ ম্যাচে জয়ও, যার ৯টি লিগে, বাকি দুটি কোপা ডেল রেতে।

Comments

comments

আজকের সব খবর

error: Content is protected !!