১৯শে জানুয়ারি, ২০১৮ ইং, ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ২রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

কোয়ার্টার ফাইনালে কোন দলে নেইমার?

ডিসেম্বর ১৭, ২০১৭, সময় ৬:৫২ পূর্বাহ্ণ

২০১৭-১৮ ফুটবল মৌসুমে বিশ্বকে চমকে দিয়েছিল তার দলবদল। তার আগে অনেক গুঞ্জন। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই সত্যি হয়। দলবদলের মার্কেটে রেকর্ড পরিমান ২২২ মিলিয়ন ইউরোয় দল পরিবর্তন করে ফ্রান্সে পাড়ি জমান। তিনিই এখন দলের মধ্যমণি। এতকিছুর পরও শীতকালীন ট্রান্সফার মার্কেটে তাকে নিয়ে ভাসছে জোর গুঞ্জন। এদিকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর খেলা শুরু হবে ফেব্রুয়ারী থেকে। গুঞ্জন যদি সত্যি হয় তাহলে প্রতিপক্ষ হয়েই মাঠে নামতে পারেন ফুটবলের এই সেনশেসন।

বলছিলাম ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমারের কথা। জানুয়ারির ট্রান্সফার মার্কেটে নাকি তিনি রিয়ালের জার্সিতে মাঠ মাতাবেন। কারণ ফরাসি লিগ ওয়ানের দল প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) নাকি ভালো নেই ব্রাজিলিয়ান তারকা। তাই স্প্যানিশ লা লিগার দল রিয়াল মাদ্রিদের সঙ্গে কথা বলেছেন তার বাবা নেইমার সিনিয়র। যদিও বিষয়টি এখনো অনেকটাই অস্পষ্ট।
পিএসজি তে যোগ দিয়েই উরুগুয়ের তারকা কাভানির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন নেইমার। তাছাড়া কোচ উনাই এমেরির সঙ্গে তর্ক জড়ানো খবর গণমাধ্যমে উঠে আসে।

অভিযোগ রয়েছে বার্সেলোনার সাবেক এ ফরোয়ার্ড এত বড় ট্রান্সফার ফি দিয়ে দলে তিনি যেন কার্যত উড়ে এসে জুড়ে বসেছেন, এরকম একটা ভাব দেখায় পিএসজি ড্রেসিংরুম। বার্সেলোনায় যত সহজে তিনি নিজের জায়গা করে নিতে পেরেছিলেন পিএসজির ক্ষেত্রে ততটাই কঠিন হচ্ছে তার জন্য।
তবে মাঠের বাইরের এসব ইস্যুগুলির প্রভাব মাঠের খেলায় পড়তে দেননি নেইমার। এই মুহূর্তে লিগে ওয়ানে এক নম্বরে রয়েছে পিএসজি। এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচে হারতে হয়েছে তাদের। ১২টি লিগের ম্যাচে ৯ টি গোল ও ৬ টি অ্যাসিস্ট করেছেন নেইমার। সব মিলিয়েই অসাধারণ পারফরম্যান্স।
এদিকে এই অবস্থায় উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে পিএসজি ও রিয়াল। আগামী জানুয়ারিতে দলবদলের বাজারেই হয়তো নেইমারকে দলে টানার চেষ্টা করবে রিয়াল। তাই ম্যাচটি নিয়ে ফুটবল বিশ্বের রয়েছে আলাদা আকর্ষণ। তবে প্রশ্ন থেকেই যাচ্ছে ফেব্রুয়ারির ১৫ তারিখের ওই ম্যাচে কোন দলের হয়ে মাঠে নামছেন নেইমার?

তবে পিএসজির মহতারকা হয়ে ওঠার সুযোগ রয়েছে নেইমারের সামনে। তবে এই পারফরম্যান্সের চেয়েও বড় পরীক্ষার সামনে পড়ে গেলেন তারকা।
রিয়াল মাদ্রিদ পরপর দুইবারের চ্যাম্পিয়ন, তাদের জয়রথ যদি এবার কোয়ার্টার ফাইনালেই আটকে দিতে পারে পিএসজি, তাহলে কিন্তু ফুটবল বিশ্বে নিজের একটা আলাদা জায়গা করে নিতে পারবেন নেইমার।

এবার এমেরির বাড়িতে ভাংচুর, নেইমারের জার্সি চুরি

নেইমারের ফুটবলশৈলিতে মুগ্ধ রাজনীতিবিদ থেকে সুপারস্টার-সবাই। তবে অন্ধকার জগতের মানুষও যে তার পায়ের কারিকুরিতে মুগ্ধ-এবার এরও প্রমাণ পাওয়া গেলো। বৃহস্পতিবার পিএসজি কোচ উনাই এমেরির বাড়িতে ঢুকেছিল সিঁধেল চোর। সেখান থেকে অর্থকড়ি, ঘড়ির সঙ্গে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দুটি জার্সিও নিয়ে গেছে চোর মশাই।

ফরাসি লিগ কাপের ম্যাচ খেলতে পিএসজি দল নিয়ে স্ট্রাসবুর্গ গিয়েছেন এমেরি। সেই সুযোগে এদিন সকালে তার প্যারিসের বাড়িতে ঢুকে চোর।
কোচের স্ত্রী লুইসা ফার্নান্দেজ বলছেন, ‘বাড়িতে এলোপাতাড়ি ভাংচুর চালিয়েছে চোর। পিএসজির দলবদল সম্পর্কিত বেশকিছু কাগজপত্র চুরি করেছে। খোয়া গেছে নেইমারের দুটি জার্সি। একটি রোলেক্স ঘড়ি ও দুটি শ্যানেল ব্যাগও নিয়ে গেছে। সর্বমোট প্রায় ২০ হাজার ইউরো মূল্যমানের সম্পদ হাতিয়ে নিয়েছে।’
এএফপি জানাচ্ছে, ইতোমধ্যে এই বিষয়ে অবহিত হয়েছেন ফরাসি পুলিশ। তাদের ভাষ্য, ‘এমেরির বাড়ির দরজা বন্ধ ছিল। তবে তালাবদ্ধ ছিল না। এই সুযোগই কাজে লাগিয়েছে চোর।’

ধারণা করা হচ্ছে, ওই চোর নেইমারেরও পাঁড় ভক্ত। এই কারণেই তার জার্সি নিয়ে গেছে।
ফ্রান্স সংবাদমাধ্যম লি পয়েন্টের তথ্য অনুসারে, দলবদলের কাগজপত্রগুলো জরুরি ছিল কি না, তা এখনো জানা যায়নি। এমেরির বাড়িতে সিসি ক্যামেরা লাগানো ছিল। তার ভিডিও খতিয়ে দেখে চোর ধরার চেষ্টা করছে পুলিশ।

Comments

comments

আজকের সব খবর

error: Content is protected !!