Monday , April 23 2018
Home / এক্সক্লুসিভ / রোনালদোকে আজেবাজে কথা বলা বন্ধ করতে বললেন ম্যারাডোনা

রোনালদোকে আজেবাজে কথা বলা বন্ধ করতে বললেন ম্যারাডোনা

সদ্যই ব্যালন ডি’অর জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পঞ্চমবারের মতো এই পুরস্কার জিতে ধরে ফেলেছেন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে। ফুটবলের সবচেয়ে মর্যাদার পুরস্কার জেতার পর নিজেকে সর্বকালের সেরা বলে দাবি করেন সিআরসেভেন। এরপর থেকেই সমালোচকদের রোষাণলে পুড়ছেন তিনি। এবার তাকে একহাত নিলেন ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনা। তিনি বললেন, ‘সর্বকালের সেরা হতে হলে আগে রোনালদোকে আজেবাজে কথা বলা বন্ধ করতে হবে।’
ব্যালন ডি’অর জেতার পর ম্যাগাজিন ফ্রান্স ফুটবলকে সাক্ষাৎকার দেন রোনালদো। এসময় নিজেকে সর্বকালের সেরা বলে দাবি করেন তিনি। তবে পর্তুগিজ উইঙ্গারের এমন দাবি এক ফুৎকারে উড়িয়ে দিয়েছেন ম্যারাডোনা। তার মতে, সেরারা কখনো ঢাকঢোল পিটিয়ে নিজেকে ভালো বলে দাবি করেন না। তদুপরি, তাকে সেরা হতে গেলে আগে আজেবাজে কথা বলা বন্ধ করতে হবে।

এএসকে ম্যারাডোনা বলেন, ‘রোনালদো সময়ের সেরা খেলোয়াড়। এতে কোনো সন্দেহ নেই। সর্বকালের অন্যতম সেরাও বটে। তবে সেরাদের সেরা হতে গেলে এখনো তাকে অনেক শোধরাতে হবে। সব আগে আজেবাজে কথা বলা বন্ধ করতে হবে।’
ব্যালন ডি’অর জেতাটাকেও বড় করে দেখছেন ১৯৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। তার দাবি, নিজের সোনালি সময়ে চালু হলে মেসি-রোনালদোর চেয়ে বেশি এই ট্রফি জিততেন তিনি।

সেই ১৯৫৬ সাল থেকে প্রতি মৌসুমে সেরা ফুটবলারকে ব্যালন ডি’অর দিয়ে আসছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। তবে আগে শুধু ইউরোপের খেলোয়াড়দের এই পুরস্কারে ভূষিত করা হতো। ১৯৯৫ সালে তা সার্বজনীন করে দেয়া হয়। নন-ইউরোপিয়ান হিসেবে প্রথম গোল্ডেন বল জেতেন জর্জ ওয়াহ। ইতিহাসে একবারো ব্যালন ডি’অর পুরস্কার শোকেসে ভরার সৌভাগ্য হয়নি ম্যারাডোনার। তা ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি ফুটবল সম্রাট পেলেরও।

Check Also

ভ্যালেন্টাইনস ডে সম্পর্কে অজানা কিছু তথ্য!

ভ্যালেন্টাইনস ডে বা বিশ্ব ভালোবাসা দিবসের আর মাত্র বাকী আছে একদিন। এই বিশেষ দিনে সবাই …